| |
               

মূল পাতা স্বাস্থ্য ডেঙ্গু ডেঙ্গুতে আরও ৬ মৃত্যু, নতুন আক্রান্ত ১ হাজার ২৯৮  


ডেঙ্গুতে আরও ৬ মৃত্যু, নতুন আক্রান্ত ১ হাজার ২৯৮  


রহমত নিউজ     20 October, 2024     07:50 PM    


বর্ষা মৌসুম ফুরিয়ে শীত ঘনিয়ে আসছে। সঙ্গে প্রকট আকার ধারণ করছে ডেঙ্গু। একদিকে বাড়ছে আক্রান্তের হার, অন্যদিকে প্রতিদিনই মৃত্যু ঘটছে এডিস মশাবাহিত রোগটিতে। সবশেষ ২৪ ঘণ্টার প্রাপ্ত তথ্য অনুযায়ী আরও ছয়জন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে দেশে। সেইসঙ্গে নতুন করে ডেঙ্গু আক্রান্ত শনাক্ত হয়েছেন ১ হাজার ২৯৮ জন।

রোববার (২০ অক্টোবর) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রাপ্ত তথ্যানুযায়ী, সবশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যাওয়া ছয়জনের মধ্যে পাঁচজনই রাজধানীর বাসিন্দা। এদের মধ্যে চারজন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) এবং একজন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি)। বাকি একজন মারা গেছেন চট্টগ্রামে।

এ ছাড়া, ডেঙ্গুতে নতুন আক্রান্ত ১ হাজার ২৯৮ জনের মধ্যে ৭৫০ জনই ঢাকা বিভাগের বাসিন্দা, যেখানে ৪৬৮ জন রাজধানীর। এ ছাড়া চট্টগ্রামে ১৯৬ জন, খুলনায় ১৪৬ জন, বরিশালে ৮৩ জন, রাজশাহীতে ৪২, ময়মনসিংহে ৩৮, রংপুরে ৩৬ এবং সিলেটে ৭ জন ডেঙ্গুরোগী শনাক্ত হয়েছেন গত ২৪ ঘণ্টায়।

সব মিলিয়ে চলতি বছরের ১ জানিয়ারই থেকে এখন পর্যন্ত ২৪৭ জনের প্রাণ কেড়ে নিয়েছে ডেঙ্গু। এই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ৪৯ হাজার ৮৮০ জন।

উল্লেখ্য, ২০২৩ সালে দেশের ইতিহাসে ডেঙ্গুতে সর্বোচ্চ ৩ লাখ ২১ হাজার ১৭৯ জন রোগী আক্রান্ত এবং ১ হাজার ৭০৫ জনের মৃত্যু হয়।